1. multicare.net@gmail.com : news : chouddagram online
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৪২ অপরাহ্ন

৪দিনে ১০৪ মামলা; কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

  • প্রকাশিত: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৮৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার : করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশে মতো কুমিল্লার চৌদ্দগ্রামে চলছে কঠোর লকডাউন। গত ১ জুলাই বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে উপজেলা প্রশাসনের দুইটি টিম। লকডাউনে বন্ধ রয়েছে গণপরিবহন, মার্কেট, দোকানপাট এবং সরকারি-বেসরকারি অফিস।
সরেজমিনে দেখা যায়, কঠোর লকডাউন বাস্তাবায়নে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-আমিন সরকার-এর নেতৃত্বে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী ও র‌্যাবের সদস্যরা মাঠে কাজ চালিয়ে যাচ্ছে। এ সময় লকডাউন অমান্য করায় গত ৪ দিনে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যাক্তিকে ১’শত ৪টি মামলা ও ১ লক্ষ ৮২ হাজার ২’শত টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘর থেকে বের হওয়া মানুষদের ফেরত যেতে বাধ্য করছে। পাশাপাশি বাড়ানো হয়েছে বিশেষ স্থানে নজরদারি। এদিকে জনসাধারণ ও যানবাহন চলাচল এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনার বিষয়ে কঠোর বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা আরোপ করে বুধবার (৩০ জুন) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।
এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার এস এম মঞ্জুরুল হক জানান, ‘সরকারিবিধি নিষেধ বাস্তবায়নে পুলিশ, বিজিবি সেনাবাহিনী ও র‌্যাব সদস্যরা সহতায় উপজেলা প্রশসানের দুটি টিম মাঠে কাজ চালিয়ে যাচ্ছে। জীবন বাঁচার জন্যই এই লকডাউন। এটা আমাদের সবাইকে মানতে হবে। এ জন্য সব শ্রেণি- পেশার মানুষের সহযোগিতা প্রয়োজন। না হলে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ আনা কঠিন হয়ে পরবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

সর্বশেষ খবর

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট