1. multicare.net@gmail.com : news : chouddagram online
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:২১ অপরাহ্ন

পরিবার পরিকল্পনা মিডিয়া এ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন চৌদ্দগ্রামের সাংবাদিক মোঃ এমদাদ উল্যাহ

  • প্রকাশিত: রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২৫৭ বার পড়া হয়েছে


স্টাফ রিপোর্টার : কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার তরুণ সাংবাদিক ও কলামিস্ট মোঃ এমদাদ উল্যাহ এবার পেয়েছেন পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২০-২১। তিনি কুমিল্লা থেকে প্রকাশিত, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত ও বহুল প্রচারিত ‘দৈনিক ময়নামতি’ পত্রিকার চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়াও তিনি দৈনিক বাংলাদেশের খবর, দৈনিক ফেনীর সময় পত্রিকার চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধি ও সাপ্তাহিক চৌদ্দগ্রাম পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আজ রোববার(১১ জুলাই-২০২১) দুপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতরের আয়োজনে এক ভার্চুয়াল সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপির উপস্থিতিতে এমদাদ উল্যাহসহ প্রিন্ট, অনলাইন ও ইলেট্রনিক্স মিডিয়ার বিজয়ী ১১ সাংবাদিকের নাম ঘোষণা করা হয়। একই সঙ্গে অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা দেওয়া সেরা প্রতিষ্ঠান ও কর্মীদের পুরস্কার দেওয়া হয়। পরপর জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে একাধিক মিডিয়া অ্যাওয়ার্ড অর্জন করায় সাংবাদিক মোঃ এমদাদ উল্যাহকে অভিনন্দন জানিয়েছেন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ আলী নূরের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, ইউএনএফপিএ বাংলাদেশের অফিসার ইনচার্জ ইআইকো নারিতা, পরিবার কল্যাণ অধিদফতরের ডিজি শাহান আরা বানুসহ অন্য কর্মকর্তাবৃন্দ।
জানা গেছে, দৈনিক ময়নামতি পত্রিকায় সাংবাদিক মোঃ এমদাদ উল্যাহর লেখা ‘গ্রামীণ জনগণের পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য’ শিরোনামে ১০ পর্বের ধারাবাহিক সংবাদ প্রকাশিত হয়। এরমধ্যে ২২ মে শনিবার ‘পরিবার পরিকল্পনা কি জানে না শ্রমজীবি নারী-পুরুষ’, ২৩ মে রবিবার ‘কু-সংস্কারের কারণে বাড়ছে নারী-পুরুষের বৈষম্য’, ২৪ মে সোমবার ‘বয়ঃসন্ধিকালে ভয় পায় কিশোরী-কেউ হয় না দিশারী’, ২৫ মে মঙ্গলবার ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবায় অগ্রণী ভুমিকা কমিউনিটি ক্লিনিকের’, ২৬ মে বুধবার ‘উচ্চ মাত্রার এন্টিবায়োটিক প্রয়োগে ঝুঁকিতে শিশু স্বাস্থ্য’, ২৯ মে শনিবার ‘প্রচন্ড ব্যথা এড়াতে গর্ভবতী মায়েদের ফ্যাশন ‘সিজার’, ৩০ মে রবিবার ‘করোনাকালে বাড়ি বাড়ি গিয়ে মা ও শিশু স্বাস্থ্যে সফলতা’, ৩১ মে সোমবার ‘আধুনিক স্বাস্থ্য সেবায় কমছে হয়রানী’, ১ জুন মঙ্গলবার ‘লোকবল সঙ্কটেও সাফল্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরের’ এবং ২ জুন বুধবার ‘স্বাস্থ্য সেবা সহজলভ্য ও সকলের সচেতনতা প্রয়োজন’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরমধ্যে ১ জুন প্রকাশিত ৯ম পর্ব ‘লোকবল সঙ্কটেও সাফল্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরের’ সংবাদটি বিবেচনা করেই তাঁকে মিডিয়া অ্যাওয়ার্ডের প্রিন্ট মিডিয়া ক্যাটাগরীতে প্রথম বিজয়ী হিসেবে নাম ঘোষণা করা হয়।
উল্লেখ্য, সাংবাদিক মোঃ এমদাদ উল্লাহ এর আগে চলতি বছরের ২১ মার্চ পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯, গত বছরের ২৪ ডিসেম্বর মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯ এবং ২০১৯ সালের ৭ সেপ্টেম্বর সাংবাদিক ও রাজনীতিবীদ আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতার পুরস্কার লাভ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

সর্বশেষ খবর

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট