1. multicare.net@gmail.com : news : chouddagram online
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:০৪ অপরাহ্ন

চৌদ্দগ্রামে পুকুরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ

  • প্রকাশিত: সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ১৪১ বার পড়া হয়েছে

আনিসুর রহমান : কুমিল্লার চৌদ্দগ্রামে পুকুরে বিষ প্রয়োগে বিভিন্ন প্রজাতির ১০ লাখ টাকা মূল্যে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। সোমবার তথ্যটি নিশ্চিত করেছেন ভুক্তভোগী জাহাঙ্গীর আলম।
জানা গেছে, চৌদ্দগ্রাম পৌর এলাকার পাঁচরা গ্রামের জাহাঙ্গীর আলম বাড়ির পশ্চিম পাশের পুকুরে কয়েক বছর ধরে মাছ চাষ করে আসছিলেন। প্রতিদিনের মতো গত বুধবার রাত ১১টায় পুকুর পাড় দিয়ে ঘুরাফেরা শেষে তিনি বাড়িতে ঘুমিয়ে পড়েন। বৃহস্পতিবার সকালে ঘুম থেকে উঠে পুকুর পাড়ে গিয়ে দেখেন পুকুরের অধিকাংশ মাছ মরে গেছে এবং বাকিগুলো মরে যাচ্ছে। তাৎক্ষণিক শোর-চিৎকার করলে আশ-পাশের লোকজন গিয়ে মরে ভেসে ওঠা মাছ দেখতে পায়। পূর্ব শত্রুতার জের ধরে অজ্ঞাতনামা ব্যক্তিরা পুকুরে বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির ৮-১০ লাখ টাকা মূল্যের মাছ মেরে ফেলে। ওই পুকুর পাড়ে মোরগ, হাঁস ও গরুর খামার রয়েছে। এর প্রায় ৩ মাস আগে অজ্ঞাতনামা ব্যক্তিরা একই কায়দায় বিষ দিয়ে প্রায় ২ লাখ টাকা মূল্যে মাছ মেরে ফেলে।
ক্ষতিগ্রস্ত মৎস্য চাষী জাহাঙ্গীর আলম বলেন, পূর্ব শত্রুতার জের ধরে অজ্ঞাতনামা ব্যক্তিরা বারবার আমার পুকুরে বিষ দিয়ে ১২ লাখ টাকার ক্ষতিসাধন করেছে। এজন্য আমি অনেক ঋণগ্রস্ত হয়ে পড়েছি। আমি তদন্ত সাপেক্ষে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা ও সরকারের সহযোগিতা কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

সর্বশেষ খবর

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট